Home > খেলাধুলা > সিএনজি চালায় ছেলেকে ক্রিকেটার বানিয়েছি: আমিনুল বিপ্লবের বাবা

সিএনজি চালায় ছেলেকে ক্রিকেটার বানিয়েছি: আমিনুল বিপ্লবের বাবা

গেলো মাসে জিম্বাবুয়ে ও আফগানিস্তান নিয়ে ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়েছিল বাংলাদেশ দল। সেই সিরিজের চট্টগ্রাম পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ম্যাচ খেলেছিলের আমিনুল ইসলাম বিপ্লব। এক ম্যাচ খেলেই সাড়া ফেলে দেওয়ার এই ক্রিকেটারের লড়াইয়ের কাহিণীটা একদমই আলাদা।

জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় ১৯ বছর বয়সী ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লবের।অভিষেক ম্যাচের তারা মায়াবি লেগ স্পিনের জালে ধরা দেয় দুই জিম্বাবুয়ার ব্যাটসম্যান। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নিয়ে  অভিষেক ম্যাচে ১৯ রান দিয়ে নেন ২টি উইকেট। তরুণ এই ক্রিকেটার বাবা পেশায় একজন সিএনজি চালক।

অভাবের সঙ্গে লড়াই করে ছেলেকে বানিয়েছেন ক্রিকেটার।  বাব”লোকজন বলতো ছেলেরেও সিএনজি চালা শেখা, দায়িত্ব নিক। কিন্তু আমি ছেলেরে ক্রিকেট শিখাইছি। ধার-লোন করে ব্যাট বল কিনে দিছি। আজ ৪০ বছর যাবত আমি গাড়ি (টেম্পু, সিএনজি) চালাই। এমনকি ওর অভিষেকের দিনেও চালাইছি। বুলবুলের(ডাকনাম) খেলার খরচ যোগাতে শুধুই আমিই না ওর মা মাহমুদা বেগমও এক এনজিওর সহায়তায় কুটির শিল্পে কাজ করতো।ওর জন্য প্রার্থনা বিপ্লব ওর মতো বড় হোক। আমি গাড়িই চালাতে চাই”। ক্রিকেটার আমিনুল বিপ্লবের বাবা।