Home > জাতীয় > সারাদেশ > বোরকা পরে ঘোরার সময় ধরা খেলেন মসজিদের ইমাম

বোরকা পরে ঘোরার সময় ধরা খেলেন মসজিদের ইমাম

তিনি বলছেন শয়তানের প্ররোচনায় বোরকা পড়েছিলাম, আর পুলিশ বলছে অনৈতিক কাজে যাবার জন্য বোরকা পড়েছিলেন, ঘটনা যাই হোক না কেন, বোরকা পড়ে ঘোরার সময় এক ইমামকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

শনিবার রাত ১১টার দিকে বরগুনা পৌর শহরের হাসপাতাল সড়ক থেকে ইমাম আতাউর রহমানকে আটক করা হয়।

আটক ইমাম কাঠাতলী ইউনিয়নের বাসিন্দা এবং স্হানীয় মারকাজ মাদ্রাসার শিক্ষক এবং পাথরঘাটা কলেজ ক্যাম্পাস মসজিদের ইমাম।

জানা যায়, রাত ১১টার দিকে ইমাম আতাউর রহমানকে বোরকা পরা অবস্থায় আটক করে স্থানীয়রা। তখন তিনি বলেন, ‘আমি শয়তানের প্ররোচনায় বোরকা পরেছিলাম’। পরে তাকে থানায় সোপর্দ করা হয়েছে।

পাথরঘাটা থানার ওসি মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, বোরকা পরে অনৈতিক কাজে যাওয়ার পথে ওই ইমামকে স্থানীয়রা আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত ১১টার দিকে পশু হাসপাতালের সামনে ব্রাঞ্চ রোডে একজন বোরকা পরা মানুষকে ঘোরাঘুরি করতে দেখে স্থানীয় লোকজন। তার চলা-ফেরায় সন্দেহ হলে তার গতিবিধি লক্ষ্য করে তিনি কোথায়, কার কাছে যাবেন জানতে চাইলে দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে সড়কে অবস্থানরত মোহাম্মদ সুমন মিয়া নামে এক ব্যক্তি তাকে ধরে ফেলেন।

সুমন মিয়া বলেন, ‘তাকে আটক করার পর তিনি নিজেকে কলেজ মসজিদের ইমাম পরিচয় দেন। তখন ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান রুকুকে সংবাদ দিলে তিনি পুলিশ খবর দিয়ে ওই ব্যক্তিকে থানায় সোপর্দ করেন।’

তবে বরগুনা জেলা ইমাম সমিতির সভাপতি আব্দুল জলিল বলছেন ভিন্ন কথা, তার মতে ইমাম আতাউর রহমান ভিন্ন মতাবলম্বী প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন, তার উগ্রপন্থীদের সখ্যতা রয়েছে এমন অভিযোগ রয়েছে এমনটাই জানান তিনি।