Home > জাতীয় > এবার ব্যাটারি ও পোল্ট্রি ফিড কারখানায় মিলল ক্যাসিনো সামগ্রী মাহাজং বোর্ড

এবার ব্যাটারি ও পোল্ট্রি ফিড কারখানায় মিলল ক্যাসিনো সামগ্রী মাহাজং বোর্ড

ক্যাসিনো বিরোধী অভিযান কিছুটি ভাটা পড়লেও রাজধানীর বাইরে এবার পোল্ট্রি ফিড ইন্ডাস্ট্রি এবং ইজিবাইক ব্যাটারি প্রস্তুতকারক প্রতিষ্ঠানে মিললো ক্যাসিনো সামগ্রী গ্যাম্বলিং মেশিন।

নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের দুটি কারখানায় অভিযান চালিয়ে ক্যাসিনোর তিনটি মাহাজং বোর্ড উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। হংকং ও ম্যাকাওয়ের ক্যাসিনোর বিখ্যাত গ্যাম্বলিং মেশিন- “মাহাজং” পাওয়া গেছে পোল্ট্রি ফিড ইন্ডাস্ট্রি এবং ইজিবাইক ব্যাটারি প্রস্তুতকারক প্রতিষ্ঠানে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে লক্ষণখোলায় অবস্থিত ডংজিং লংজারভিটি ইন্ডাস্ট্রি থেকে একটি এবং মুন্সীগঞ্জের নিউ হোপ অ্যাগ্রোটেক বাংলাদেশ থেকে বোর্ড দুটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দ ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক সহিদুল ইসলাম।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নেয়াজুর রহমান ও শামীমা আক্তারের নেতৃত্বে পৃথক দুটি দল অভিযান পরিচালনা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাহাজং মেশিন প্রতিষ্ঠান দুটি উৎপাদিত পণ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ না হলেও তারা কেন এ ধরনের মেশিন আমদানি করেছে সে বিষয়ে তদন্ত করা হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়ে, প্রতিষ্ঠান দুটি আমদানিকৃত পণ্য চালানের (মাহাজং) বি/ই পর্যালোচনায় দেখা গেছে, তারা অপেক্ষাকৃত কম মূল্য ঘোষণায় শুল্কায়ন সম্পন্ন করে পণ্য খালাস করেছেন। যা আমদানি পর্যায়ে শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশে মাহাজং আমদানির বেশ কিছু পণ্য চালান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃক শনাক্ত করা হয়েছে। এরূপ আমদানির বিষয়ে সংশ্লিষ্ট আমদানিকারকদের শুনানিতে ডাকা হয়েছে।

এছাড়াও বিভিন্ন বাণিজ্যিক আমদানিকারক কর্তৃক ক্যাসিনো খেলার সামগ্রী তথা ‘মাহাজং’ আমদানির বিষয়টি তদন্ত করে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।