Home > বিনোদন > ‘শোলে’র সেই কালিয়া আর নেই

‘শোলে’র সেই কালিয়া আর নেই

৭৭ বছর বয়সে নিজের বাড়িতেই ঘুমের মধ্যে শেষ নিশ্বাস ত্যাগ করলেন ‘শোলে’ সিনেমার প্রবীণ অভিনেতা ভিজু খোটে। বেশ কিছুদিন ধরেই এই প্রবীণ অভিনেতা অসুস্থ ছিলেন। তার শরীরের একাধিক অঙ্গ ঠিকমত কাজ করছিল না।

আজ সোমবার সকাল ৬.৫৫ নাগাদ মুম্বাইয়ের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা। মৃত্যুকালে এই অভিনেতার বয়স হয়েছিল ৭৭। অভিনেতার ভাগ্নি ভাবনা বালসাভার জানিয়েছেন, ‘নিজের ঘরে ঘুমের মধ্যেই সোমবার সকাল ৬.৫৫ নাগাদ তিনি মারা যান। বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। তাঁর একাধিক অঙ্গ কাজ করছিল না’।

ভাবনা আরও বলেন, বিজু খোটে তার জীবনের শেষ দিনগুলি পরিবারের সঙ্গেই কাটাতে চেয়েছিলেন। তাই তাকে হাসপাতাল থেকে বাড়িতে ফিরিয়ে আনা হয়েছিল। তিনি হাসপাতালে মারা যেতে চাননি তাই আমরা কিছুদিন আগেই তাকে বাড়িতে নিয়ে এসেছিলাম।
হিন্দি এবং মারাঠি সিনেমা মিলিয়ে প্রায় ৩০০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন বিজু খোটে। ‘শোলে’ সিনেমায় ‘কালিয়া’র ভূমিকার তার অভিনয় আজও অবিস্মরণীয় দর্শকদের মনে। তার ডায়লগ ‘সর্দার ম্যায়নে আপকা নামক খায়া হ্যায়’ আজও ব্যাপক জনপ্রিয়। আমির খান এবং সালমান খানের ‘আন্দাজ আপনা আপনাতে’ সিনেমাতে ‘গালতি সে মিসটেক হো গ্যয়া’ তার আরেকটি বিখ্যাত সংলাপ।