Home > অন্যান্য > মাননীয় প্রধানমন্ত্রী, দেশকে যদি দুর্নীতিমুক্ত করতে পারেন, চির কৃতজ্ঞ থাকবে জাতি

মাননীয় প্রধানমন্ত্রী, দেশকে যদি দুর্নীতিমুক্ত করতে পারেন, চির কৃতজ্ঞ থাকবে জাতি

আমরা যখন পরিবারের একজনকে কোনো অপঘাতে মারা যেতে দেখি, কোনোভাবেই মেনে নিতে পারি না| এমনকি পরিবারের বাইরের কেউ হলেও না। যেমন, তনুর শরীরকে ছিন্নভিন্ন করে মেরে ফেলা হল, নুসরাতকে আগুনে পুড়িয়ে মারা, সায়মাকে ধর্ষণের পরে মেরে ফেলা, তিতাসকে ফেরিতে আটকে রেখে মেরে ফেলা, ত্বকি হত্যা, আরও কত শত নাম আসবে এই তালিকায়। সবই অপমৃত্যু, তারা কারো কোনো ক্ষতি করেনি, কিন্তু কেবল ষড়যন্ত্রের শিকার হয়ে তারা বা তাদের মতো অনেকেই এভাবে মারা যায় প্রতিনিয়ত। পরিবারে একটি অপমৃত্যু সারাজীবন বয়ে বেড়ান যেসব পরিবারের সদস্যরা, কেবল তারাই জানেন এই কষ্ট টেনে বেড়ানোর বোঝা কতোটা ভারী!

একটি পরিবারের একজনের অপমৃত্যুর কষ্ট যেখানে এতো ভারী, সেখানে এই মানুষটি তাঁর পরিবারের ১৮ জনকে একসাথে মেরে ফেলার শোক নিয়ে কি করে বেঁচে আছেন, দেশ পরিচালনা করছেন? কতটা বেদনায় নীল হয়ে যায় আপনার আকাশ প্রতিদিন, কতটা ভারী হয় আপনার নিশ্বাস যখন আপনি আপনার বাবার কথা বলেন, তা কেবল প্রিয়জন হারানোর বেদনায় ভুক্তভোগীরা বুঝবে! মাঝে-মাঝে আপনাকে আমার কাছে লৌহ মানবী মনে হয়, মনে হয় আপনি ইস্পাত কঠিন, কিন্তু বাবার কথা, মায়ের কথা বলতেই যখন একজন প্রধানমন্ত্রী হয়েও এতো বছর পর অনবরত কাঁদতে থাকেন, তখন ভাবি এতোটা নরম হৃদয়ের মানুষ কী করে এতটা শক্ত হাতে দেশ পরিচালনা করছেন?

মাননীয় প্রধানমন্ত্রী, এই দেশ যদি দুর্নীতিমুক্ত করতে পারেন, এই জাতি আপনার কাছে চির কৃতজ্ঞ থাকবে যেমন কৃতজ্ঞ আমরা জাতির পিতার প্রতি, আমাদের একটি স্বাধীন দেশ দেবার জন্য। এই কয়দিনে পুরো জাতি দেখতে পেয়েছে, দেশের উন্নয়নের জন্য, বিশ্বে বাংলাদেশকে মাথা উঁচু করে দাঁড় করানোর জন্য আপনার অক্লান্ত পরিশ্রমকে কিভাবে ধুলোয় মিশিয়ে দিতে তৎপর দলীয় নামধারী কিছু মানুষজন, যারা অনেকেই অনুপ্রবেশকারী! ক্ষমতার আশেপাশেই আছে অনেক অকৃতজ্ঞ, বেঈমান ও লুটেরা, তাদের অনেকেই প্রচণ্ড শক্তিশালী চক্র ও ষড়যন্ত্রকারী, এই চক্রের কেউ কেউ আপনার এতো কাছে চলে যায়, সেটা সত্যিই খুব ভয়ের ও উদ্বিগ্ন হবার মতো, কেননা তাদের স্বার্থে আঘাত লাগলে তারা যেকোনো ক্ষতি করতে পারে| এই চক্রকে ধূলিস্যাৎ করে দিতে আপনার প্রচেষ্টা অব্যাহত থাকুক, তাদের যেকোনো ষড়যন্ত্র হতে আল্লাহ আপনাকে রক্ষা করুক, এই শুভ কামনা রইলো আপনার জন্মদিনে। জন্মদিনের শুভেচ্ছা, বঙ্গবন্ধু কন্যা!!

রাশেদা রওনক খান

ফেসবুক স্ট্যাটাস