Home > অন্যান্য > হীরার আংটির মধ্যে গাজর চাষ করে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিলেন প্রেমিক!

হীরার আংটির মধ্যে গাজর চাষ করে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিলেন প্রেমিক!

ভালোবেসে প্রেমিক প্রেমিকাকে, বা প্রেমিকা প্রেমিককে কীই না উপহার দিতে পারে! বিশেষ করে বিয়ের প্রস্তাব দেওয়ার সময় হলে আংটি উপহার পাওয়া তো হলিউড থেকে বলিউড ভায়া টলিউড সর্বত্র পরিচিত সিনেম্যাটিক দৃশ্য।

কানাডার জন নেভিল এবং ড্যানিয়েলের সম্পর্ক প্রায় ৬ বছরের। গত কয়েক মাসে জীবনে সন্তানও এসেছে তাঁদের। দুই ছানাপোনাকে নিয়ে ব্যস্ত নেভিল আর ড্যানিয়েল ভুলেই গেছিলেন বিয়ে করার কথা। তবে ঠিক ভোলেননি, নেভিলের দাবি, “আমি সবসময়ই জানতাম আমরা বিয়ে করব, তবে আমাদের আসলে তাড়া ছিল না কোনও।”

চার বছর আগে গর্ভবতী হন ড্যানিয়েল, তখনই নেভিল ঠিক করেন বাগদান সেরে ফেলতে হবে এবার! গোপনে ড্যানিয়েলকে দেওয়ার জন্য একটি হীরের আংটি কেনেন। কিন্তু না, দেওয়া হয়নি তখন! প্রোপোজ করবেনই যখন, ‘হটকে’ হতেই হবে যে করেই হোক!

নেভিল চেয়েছিলেন প্রেম ফলাবেন তিনি, প্রেম নয় ঠিক, প্রেমের ফসল বলা যেতে পারে। প্রেমিকা ও বান্ধবী ড্যানিয়েলের জন্য যে হীরের আংটি কিনেছিলেন তিনি, তার ভিতরে একটি গাজর চাষ করতে চেয়েছিলেন নেভিল!

নেভিল, বাড়িতেই থাকতেন। মুরগি, শুয়োর এবং অন্যান্য পশু পালন করতেন এবং বিভিন্ন শাকসবজি আর ওষধিও চাষ করতেন। চাষ করতে করতেই ভাবনা, যদি হীরের আংটিও ফলানো যায়? যেমন ভাবা তেমন কাজ!

প্রথমে তিনি মাটি দিয়ে একটি পাঁচ গ্যালনের প্লাস্টিকের বালতি ভরে ফেলেন, তবে একদম উপরে একটুখানি ছোট্ট জায়গা রাখেন। তারপরে তিনি বালতিটির কেন্দ্রে আংটিটি রাখেন এবং মাটিচাপা দিয়ে দেন। আংটির মাঝখানে দিয়ে মাটিতে সরু গর্ত তৈরি করার জন্য একটি পেন্সিল ব্যবহার করেছিলেন তিনি। গাজরটি আংটির ওই ফাঁকটুকু দিয়েই বাড়বে বলে বিশ্বাস ছিল তাঁর।

নেভিল বলেন, “আমি তিন চারটে বীজ পুঁতে দিই ওখানে।” তারপর? প্রেমে এমন অপেক্ষা কেউ করেছে কিনা জানা নেই! প্রায় ৯০ দিন ধরে অপেক্ষা করে করে অবশেষে গাজর উঁকি মারল আংটি দিয়ে!

অপেক্ষা খতম হতে না হতেই বালতিটি টেনে বের ড্যানিয়েল এবং তাদের ৩ বছর বয়সী সন্তান এরিককে জমিতে ওই গাজর পুঁততে যেতে বলেন নেভিল। ওই বালতির মধ্যে থেকে উঁকি মারা ছোট্ট গাজরে চোখ পড়ে ড্যানিয়েলের। ব্যাস! বুঝতে বাকি থাকে না আসলে গোটা গল্পটা কী!

হাঁটুতে ভর দিয়ে বসে পড়েন নেভিল: “আমি তোমাকে ভালবাসি। তুমি কি আমাকে বিয়ে করবে?” নেভিলের দিকে তাকিয়ে খানিক অবাকই হয়ে যান ড্যানিয়েল! হ্যাঁ বলতে গিয়ে কেঁদেই ফেলেন তিনি! সত্যিই, এ বড় আজব প্রস্তাব! প্রেমের ফসল কি গাজরে ফলে?